ই-পেপার শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মতিঝিল আইডিয়াল কলেজে অভি়ভাবক প্রতিনিধি নির্বাচন শেষ

মো. রাজিব উদ্- দৌলা চৌধুরী:
১৯ এপ্রিল ২০২৪, ২২:৫৩
আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ২৩:০০

২০২৪-২০২৫ গভর্নিং বডিতে নির্বাচিত হলেন প্রাথমিকে মো. শাহাদত ঢালী, মাধ্যমিকে মোহাম্মদ আলী ও শিব্বির আহমেদ, দাতা সদস্য কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল, কলেজ শাখা মো. শাখাওয়াৎ হোসেন ও অধ্যাপক মো. আমজাদ হোসেন, সংরক্ষিত মহিলা প্রতিনিধি ফাহমিদা আক্তার, সাধারণ শিক্ষক প্রতিনিধি মহি উদ্দিন, কলেজ শাখার শিক্ষক প্রতিনিধি মোহাম্মদ ফেরদাউস, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি উম্মে ফাতিমা, নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত আইডিয়াল স্কুল এন্ড কলেজের মতিঝিল পীরজঙ্গী মাজারস্থ প্রধান ক্যাম্পাসে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

অত্যন্ত সুশৃঙ্খল ও মনোরম পরিবেশে এবং স্বতঃস্ফূর্তভাবে ভোটাররা ভোট প্রদান করেন। প্রায় ২৭ হাজারের অধিক ভোটার থাকলেও ভোটারের উপস্থিতি ছিল তুলনামূলক হারে কম।

উল্লেখ্য, ঢাকায় সবচেয়ে স্বনামধন্য স্কুলের মধ্যে অন্যতম একটি মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ। ১৯৬৫ সালের ১৫ মার্চ ঢাকার প্রাণকেন্দ্র মতিঝিল পীরজঙ্গী মাজার সংলগ্ন প্রাথমিক বিদ্যালয় হিসেবে এর আত্মপ্রকাশ লাভ করে।

১৯৬৮ সালে জুনিয়র এবং ১৯৭২ সালে এটি একটি পূর্ণাঙ্গ হাই স্কুলে উন্নীত হয়। ১৯৯০-৯১ শিক্ষা বছরে সরকারের নির্দেশে মতিঝিল ক্যাম্পাসে স্কুল ভবনের পূর্বদিকে ছাত্রীদের জন্য কলেজ ক্যাম্পাস চালু করা হয়। প্রতিষ্ঠাকাল থেকে প্রতিষ্ঠানটি স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে সগৌরবে এগিয়ে চলছে। এস এসসি পরীক্ষায় ছাত্র-ছাত্রীদের ফলাফলে দেশ জুড়ে সকলের বিশেষ দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়। সাবেক অধ্যক্ষ মরহুম মো.ফয়জুর রহমানের নাম বিশেষভাবে স্মরণীয়।

প্রতিষ্ঠানটিতে ২০০৩ সাল থেকে মতিঝিল ক্যাম্পাসে চালু করা হয় ১০ শ্রেনী পর্যন্ত ইংলিশ ভার্সন। প্রতিষ্ঠানটির নিজস্ব জায়গার মধ্যে শাখা রয়েছে বনশ্রী ও মুগদায়। ১৯৯০ সালে মেয়েদের লেখাপড়ার চাহিদা মেটানোর জন্য কলেজ শাখা চালু করা হয়। ২০১৪ সালে ৫১ জন ছাত্রী নিয়ে ইংলিশ ভার্সন যাত্রা শুরু করে। প্রতি দুবছর পর পর গভর্নিং বডির নির্বাচন অনুষ্ঠিত হয়। রাজধানীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে এটি একটি।

এ বছর গভর্নিং বডির নির্বাচনে সকল শাখা মিলিয়ে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার।প্রার্থী সংখ্যা প্রাথমিক,মাধ্যমিক, কলেজ শাখা, সংরক্ষিত মহিলা আসন এবং শিক্ষক প্রতিনিধিসহ ভোটে অংশ নিয়েছেন সর্বমোট ৩৩জন। তন্মধ্যে নির্বাচিত হবেন প্রাথমিকে ১ জন, মাধ্যমিকে ২ জন, দাতা সদস্য ১ জন,অভিভাবক প্রতিনিধি কলেজ শাখা ২জন, সংরক্ষিত মহিলা ১ জন,সাধারণ শিক্ষক প্রতিনিধি ১ জন, কলেজ শাখা শিক্ষক প্রতিনিধি ১ জন, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি ১ জনসহ সর্বমোট ১০ জন।

জাবি উপাচার্যের নামে ভুয়া ই-মেইল, থানায় জিডি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের নামে ভুয়া ই-মেইল আইডি খুলে মানুষের কাছে টাকা চাওয়াসহ নানা বিভ্রান্তিমূলক

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, মানছে না শিক্ষার্থীরা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের আন্দোলনের কারণে ৯৩ তম জরুরি সিন্ডিকেট সভায় মঙ্গলবার অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ

জাবিতে ছয় অনুষদে ডিন পদে ৩০ জনের মনোনয়নপত্র জমা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছয়টি অনুষদের ডিন নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোট ৩০ জন প্রার্থী। সোমবার (২৯

জবির নতুন সহকারী প্রক্টর সাদিদ জাহান

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সহকারী প্রক্টর পদে নতুন দায়িত্ব পেয়েছেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক এ.
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিভিন্ন অঞ্চলে স্বস্তির বৃষ্টি, বজ্রপাতে ১১ প্রাণহানি

সব ধরনের রিচার্জে মেয়াদ বাড়ালো গ্রামীণফোন

জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী

শেখ হাসিনার লড়াইয়ে পরস্পরের সাথী হবো: গণপূর্তমন্ত্রী

আইসিটি মামলা থেকে জামিন পেলেন ৫ সাংবাদিক

ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম

উচ্চশিক্ষা খাতে ডিজিটালাইজেশনে গুরুত্বারোপ ইউজিসির

শিগগিরই শুরু হচ্ছে উন্মুক্ত কারাগার তৈরির কাজ: স্বরাষ্ট্রমন্ত্রী

এপ্রিলে রেমিট্যান্স এলো ২০৪ কোটি ডলার

হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও দুই দিন

ভোটে প্রভাব বিস্তার না করতে সংসদ সচিবালয়ে ইসির চিঠি

এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা

আরব আমিরাতে নজিরবিহীন বৃষ্টি, বহু ফ্লাইট বাতিল

রোহিঙ্গা প্রত্যাবাসনে ইউরোপ আমাদের পাশে আছে: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপির ৬১ নেতাকে শোকজ

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ

বজ্রাঘাতে তিন জেলায় ৬ জনের মৃত্যু

এক কোটি গরিব মানুষকে একটা ব্যাংকের মালিক বানিয়েছি: ড. ইউনূস

উন্নয়ন বাধাগ্রস্ত করতে বিদেশি স্পন্সরশিপে অপপ্রচার চালানো হয়

বিএনপি শ্রমিকদের বন্দুকের জোরে জিম্মি করে রেখেছিল: কাদের