শান্ত-নাইমের সেঞ্চুরিতে উড়ে গেল তামিমের প্রাইম ব্যাংক

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৪, ১৯:৪৮ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

আসরের শুরু থেকেই দাপট আবাহনীর। জাতীয় দলের খেলা না থাকায় এবার পূর্ণ শক্তির দল পাচ্ছে তারা। নাজমুল হোসেন শান্ত-শরিফুল ইসলামরা যোগ দেওয়ায় আরও বেড়েছে শক্তিমত্তা। তার প্রমাণও পাওয়া গেল আজ। প্রাইম ব্যাংককে রীতিমতো উড়িয়ে দিয়েছে আবাহনী।

৩৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ফিরেছেন তামিম ইকবাল। ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলটি অফ স্টাম্পের অনেক বাইরে করেছিলেন তাসকিন আহমেদ। সেখানে জায়গায় দাঁড়িয়ে ব্যাট চালিয়েছিলেন তামিম, তার ব্যাটের কানায় বল লেগে চলে যায় স্লিপে। সহজ ক্যাচ তালুবন্দি করেছেন নাইম শেখ।

তিনে নেমে সুবিধা করতে পারেননি জাকির হাসানও। দুই চারে ভালো শুরুর আভাস দিলেও ইনিংস বড় করতে পারেননি এই টপ অর্ডার ব্যাটার। ১২ বলে ৮ রান করেছেন এই উইকেটকিপার ব্যাটার।

১৯ রানে টপ অর্ডারের দুই ব্যাটারকে হারানোর পর শাহাদাত হোসেন দিপুকে নিয়ে দলের হাল ধরেন পারভেজ হোসেন ইমন। তবে দিপু বেশিক্ষণ টিকতে পারেননি। নবম ওভারে তানজিম সাকিবের বলে বোল্ড হওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ১২ বলে ১২ রান।

এরপর মোহাম্মদ মিঠুন, অলক কাপালিরাও যোগ দিয়েছেন এই আসা-যাওয়ার মিছিলে। একমাত্র ব্যাতিক্রম ছিলেন মুশফিকুর রহিম। এই অভিজ্ঞ ব্যাটার এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন। তবে প্রয়োজনীয় রান রেটের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি। সময় মতো গিয়ার পরিবর্তন করতে না পারলেও পেয়েছেন সেঞ্চুরির দেখা। শেষ পর্যন্ত ১০৫ বলে ১১১ রান করে অপরাজিত ছিলেন মুশফিক। তবে দলের হার এড়ানোর জন্য এই ইনিংস যথেষ্ট হয়নি।

এর আগে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৪১ রান করেছে আবাহনী। সেঞ্চুরি পেয়েছেন নাইম শেখ ও নাজমুল হোসেন শান্ত। তাছাড়া ৩৫ বলে ৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন তাওহিদ হৃদয়।


আমার বার্তা/এমই