জিএম কাদের

স্বাধীনতার চেতনা নিয়ে ব্যবসা চলছে

প্রকাশ : ২৬ মার্চ ২০২৪, ১৫:৩৭ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

স্বাধীনতার চেতনা নিয়ে ব্যবসা চলছে বলে মন্তব্য করেছেন সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, ‘বয়স ৫০ হয়নি, অথচ সেও মুক্তিযোদ্ধা। এগুলো কী মুক্তিযুদ্ধের চেতনা।’

মঙ্গলবার (২৬ মার্চ) রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে ‘স্বাধীনতা দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, আজ ইতিহাস বিকৃত করা হচ্ছে। কিছু মানুষকে ওপরে ওঠানো হচ্ছে, আবার কিছু মানুষকে মুছে ফেলা হচ্ছে। এটা ঠিক নয়। এমনও দেখা যাচ্ছে বয়স ৫০ হয়নি, অথচ সেও মুক্তিযোদ্ধা। এগুলো কী মুক্তিযুদ্ধের চেতনা?

বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতার কথা তুলে ধরে জাপা চেয়ারম্যান বলেন, দেশকে ডুবিয়ে দিয়ে আপনারা বাঁচতে পারবেন না, মানুষের অভিশাপ লাগবে। দ্রব্যমূল্যে, আগুন কোনো কিছুর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না সরকার। কারণ তাদের ক্ষমতা থেকে সরানো যাচ্ছে না, তাই কোনোকিছুর জবাবদিহিতা নেই।

 তিনি বলেন, সারাদেশে লুটপাটের রাজনীতি হচ্ছে। এসব বৈষম্যের বিরুদ্ধে সংগ্রাম করেছিলেন এরশাদ।

‘আমরা বৈষম্যমুক্ত দেশ ও সমাজ চাই। বৈষম্য করে দেশকে বিভক্ত করা হয়েছে। আর এসবের কারণে একটা সুবিধাবাদী গোষ্ঠী তৈরি হয়েছে।-বলেন জাপা চেয়ারম্যান।

জিএম কাদের অভিযোগ করে বলেন, সরকারের বিরুদ্ধে কথা বলতে গেলে মামলা হয়। আইন করে বৈধভাবে দাবিয়ে রাখা হয়েছে। যেভাবে আইনকানুন করে বাধা দেয়া হচ্ছে বাংলাদেশে কোনো রাজনৈতিক দল টিকবে না। সরকার ঠিক থাকলেও, দল হিসেবে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না।


আমার বার্তা/জেএইচ