জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক পদে আলোচিত শিবলী

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ১৭:৫৩ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক :

জাতীয় ছাত্র সমাজের দ্বি-বার্ষিক কেন্দ্রীয় সম্মেলনের আগামী ২৯ নভেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলন অনুষ্ঠিত হবে।

জাতীয় ছাত্র সমাজের ৩০তম সম্মেলনকে কেন্দ্র করে পদপ্রত্যাশীদের চোখে যেন ঘুম নেই। সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ার পর থেকেই শুরু হয়ে গেছে তাদের দৌড়ঝাঁপ। বিভিন্ন মহলে চলছে নানা রকম যোগাযোগ। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্লিন ইমেজ, সাংগঠনিকভাবে দক্ষ এবং ত্যাগী নেতাদের বিবেচনায় রাখছে জাতীয় পার্টির হাইকমান্ড। এসব দিক বিবেচনায় এগিয়ে রয়েছেন সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ শিবলী আহমেদ সবুজ।

নীলফামারী জেলার গোড়গ্রাম ইউনিয়ন দবিড়পাড়ায় জন্মগ্রহণ করেন তরুণ এই ছাত্র নেতা। জাতীয় ছাত্র সমাজের ইতিহাসের সর্বকনিষ্ঠ সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন তিনি। তিনি নীলফামারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি নীলফামারী টেকনিক্যাল বিজনেস ম্যানেজমেন্ট থেকে এইচএসসি ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট হতে কম্পিউটার ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং বর্তমানে তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি থেকে সমাজ-বিজ্ঞানে অধ্যায়নরত আছেন।

ছোটবেলা থেকেই তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত। ২০১৪ সাল থেকে জাতীয় পার্টির ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের রাজনীতির সাথে জড়িত হন, তিনি সাবেক সদর উপজেলা আহ্বায়ক জাতীয় ছাত্র সমাজ, পরে নীলফামারী জেলা শাখার সদস্য সচিব হিসেবে শুরু দায়িত্ব পালন করেন। সেই সাথে কেন্দ্র নির্বাহী কমিটির সদস্য হয়েও দারুণ ভাবে কাজ করেন দীর্ঘদিন।

বর্তমানে তিনি জাতীয় ছাত্র সমাজ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব হিসেবে দায়িত্বরত আছেন। তিনি রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে কাজ করে আসছেন।

বিশেষ সূত্রে জানা যায় যে জাতীয় পার্টির ইতিহাসে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে তিনি সর্বকনিষ্ঠ।

শেষ মুহূর্তে আলোচনায় আছেন উত্তরের জেলা নীলফামারী থেকে মোঃ শিবলী আহমেদ সবুজ, করোনা মহামারীতে ২০২০ সালে দেশজুড়ে সবাইকে জনসমাগম করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তবে এই সময়ে কিছুটা বিপাকে পড়েছে হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষেরা। এই সময়ে ভাইরাসের আতঙ্ক ও পেটের ক্ষুধা নিবারণেই দিন পাড় করছে সাধারণ জনতা। আর এ সময়েই জনতার পাশে দাঁড়িয়েছে কিক্ল ইমেজের এই তরুণ ছাত্র নেতা মোঃ শিবলী আহমেদ সবুজ, হ্যান্ড স্যানিটাইজার, খাবারসহ নানা সহযোগিতা করে সাধারণ জনগণের ঘরে ঘরে জিএম কাদেরের শান্তির বার্তা ছড়িয়েছে শিবলী।

করোনা মহামারীতে কৃষকরা যখন ধান নিয়ে বিপাকে পড়ে তখন সাদ্দামের নেতৃত্বে ধান কেটে কৃষকের ঘরে ধান পৌঁছে দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে। করোনার সময় যেখানে লাশ ফেলে আত্মীয় পালিয়ে যায় সেখানে এই নেতাকে সাধারণ মানুষের পাশে দাড়াঁতে দেখা গেছে। চিকিৎসার ব্যবস্থা, অক্সিজেনেরব্যবস্থা করতেও দেখা গেছে শিবলীকে।

এ বিষয়ে শিবলী আহমেদ সবুজ বলেন, মেধাবী শিক্ষার্থী, পরিচ্ছন্ন ইমেজ এবং সাংগঠনিকভাবে দক্ষ যারা পদ পাওয়ার দৌড়ে এগিয়ে থাকবেন। বিশেষ করে বিগত দিনগুলোতে যারা সরাসরি আন্দোলন-সংগ্রামে অংশ নিয়েছে, তাদের প্রাধান্য দিবে বলে আশা করি। এ ছাড়া যেহেতু সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, তাই এমন নেতা নির্বাচন করা হোক যাতে ভোটের সময়ে গুরুত্বপূর্ণ সাংগঠনিক দায়িত্ব পালন করতে পারে।

এবি/এপি