পূর্ণাঙ্গ কমিটির জন্য কর্মীদের সিভি চায়: জবি  ছাত্রলীগ

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২২, ১৩:৩৬ | অনলাইন সংস্করণ

  রিসাত রহমান, জবি প্রতিনিধি:

দীর্ঘ দশ বছর পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ  শাখার পূর্ণাঙ্গ কমিটি হতে যাচ্ছে। এজন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা শুরু হয়েছে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, সবাই অবগত যে ১২ সালের পর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি। আমরা অতি দ্রুত কমিটি পূর্ণাঙ্গ করার প্রক্রিয়ায় অগ্রসর হচ্ছি। বৃহস্পতিবার ছাত্রসংসদে পদ প্রত্যাশী নেতাকর্মীদের দিক নির্দেশনা দেওয়া হইছে ৷ তিনি আরোও বলেন, এ বছর পারিবারিক ব্যাক গ্রাউন্ড নিশ্চিত হয়ে কমিটিতে পদ দেওয়া হবে। 

কোন ব্যাচ পর্যন্ত পদ পেতে পারে জানতে চাইলে তিনি বলেন, জবি ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে পদ দেওয়া হবে।

ছাত্রলীগের সম্মেলন অতি নিকটে; এর আগে কমিটি দেওয়া সম্ভব কি না এ বিষয়ে তিনি জানান, আমাদের পূর্ণাঙ্গ কমিটি ছাত্রলীগের সম্মেলনের আগেও হতে পারে বা পরেও হতে পারে। সম্মেলনের সাথে তো পূর্ণাঙ্গ হওয়ার সম্পর্ক নেই। যদিও এটা একটা দীর্ঘ প্রক্রিয়া তবে আমরা চাই কমিটিটা দ্রুত হউক।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি ইবরাহীম ফরাজি জানান, সবাইকে সিভি প্রস্তুত করতে বলা হয়েছে। এবছর কত সদস্যের কমিটি পেতে পারে জবি ছাত্রলীগ এ প্রশ্নোত্তরে তিনি জানান, গঠনতন্ত্র অনুযায়ী এ বছর ২৫১/৩০১ সদস্যের কমিটি ঘোষণা করা হবে। এ বছর ইউনিয়ন পর্যায় থেকে পারিবারিক ব্যাকগ্রাউন্ড নিশ্চিত হয়ে কমিটিতে পদ দেওয়া হবে।
অনুপ্রবেশকারীদের বিষয়ে তিনি জানান, ছাত্রলীগে কোনো অনুপ্রবেশকারীর স্থান হবে না। আমরা এবার যথেষ্ট যাছাই বাছাই করবো। যারা ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি, বিশৃঙ্খলা করে তাদের পদ পাওয়ার কোনো সম্ভাবনা নেই।

এবি/ওসমান