ই-পেপার বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে বিচার নিশ্চিত করবোই: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক :
২৫ নভেম্বর ২০২২, ১৬:০৩
আপডেট  : ২৫ নভেম্বর ২০২২, ১৭:১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুনিরা যুক্তরাষ্ট্র-কানাডায় আশ্রয় নিয়ে আছে। তাদের দেশে ফিরিয়ে এনে বিচার নিশ্চিত করবোই।

আজ শুক্রবার বিকেল ৩টায় ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) পঞ্চম জাতীয় সম্মেলনে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থলে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

Indian Pakur

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় বলেন, জাতির পিতার হত্যাকারীদের বিচার নিশ্চিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, খুনিরা যুক্তরাষ্ট্র-কানাডায় আশ্রয় নিয়ে আছে। তাদের দেশে ফিরিয়ে এনে বিচার নিশ্চিত করবোই।

শেখ হাসিনা বলেন, পঁচাত্তরের নৃশংস হত্যাকাণ্ডের পর অবৈধভাবে ক্ষমতার পালাবদলের মাধ্যমে বিচারের পথ বন্ধ করা হয়। রাজনীতির সুযোগ দেওয়া হয় স্বাধীনতাবিরোধীদের। আমরা ক্ষমতায় আসার পর সব রাজনৈতিক হত্যাকাণ্ডের বিচার করেছি।

এর আগে সমাবেশস্থলে প্রধানমন্ত্রী উপস্থিত হলে জাতীয় সংগীত গাওয়া হয়। পরে বেলুন ওড়ানো ও শান্তির প্রতীক কবুতর অবমুক্ত করেন প্রধানমন্ত্রী। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে শুরু হয় সম্মেলনের মূল কার্যক্রম।