ইতিহাস গড়ে শীর্ষস্থানে জাংকুকের ‘ড্রিমার্স’

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২২, ১৬:২৫ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক :

কাতারে ‘ফিফা বিশ্বকাপ ২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে বিটিএস তারকা জাংকুক ফিফার অফিশিয়াল সাউন্ডট্র্যাক গেয়ে বিশ্বজুড়ে প্রশংসা কুড়িয়েছেন। ‘ড্রিমার্স’ গানটি বিশ্বব্যাপী শ্রোতাদের মাঝে দারুণ সাড়া ফেলেছে। উদ্বোধনী অনুষ্ঠানে সবচেয়ে প্রশংসিত ছিল জাংকুকের পারফরম্যান্স। জাংকুকের ড্রিমার্সে মুগ্ধ দুনিয়াবাসী।

তবে এখানেই থামেনি ‘ড্রিমার্স’। একের পর এক চমক দেখিয়েই যাচ্ছে গানটি।

বিশ্বজুড়ে সর্বাধিক দেশের মিউজিক্যাল চার্টে শীর্ষস্থান দখল করে নিয়েছে ‘ড্রিমার্স’। সম্প্রতি গ্লোবাল মিউজিক প্ল্যাটফর্ম ‘আইটিউনস’-এ প্রকাশের পর থেকেই ড্রিমার্সের জাদু চলছেই। আইটিউনসে প্রকাশের ১৩ ঘণ্টার মধ্যে গানটি ১০২টি দেশের চার্টে শীর্ষস্থানে পৌঁছে যায়। দ্বিতীয় দিনে ১০৩টি দেশে এবং চতুর্থ দিনে ১০৪টি দেশে ‘আইটিউনস’ টপ গানের শীর্ষস্থান অর্জন করে রেকর্ড গড়েছে ড্রিমার্স। এখন পর্যন্ত এটি বিশ্বব্যাপী আইটিউনস চার্টে এক নম্বর জায়গা দখল করে নিয়েছে। এ ছাড়াও ইউরোপীয় আইটিউনস চার্টে একটানা ছয় দিন এক নম্বরে রয়েছে গানটি।  

এদিকে ‘ড্রিমার্স’ মিউজিক ভিডিওটির ভিউ দ্রুতই বাড়ছে। এটি প্রকাশের আট ঘণ্টার মধ্যে পাঁচ মিলিয়ন ভিউ করে ফেলে। ১৯ ঘণ্টায় ১০ মিলিয়ন, এক দিনে ১৫ মিলিয়ন এবং দুই দিনে ২০ মিলিয়নের বেশি ভিউর রেকর্ড গড়েছে গানটি। ফিফা এবং ব্যঙ্গন টিভির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে পোস্ট করা জাংকুকের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের পারফরম্যান্স এবং মিউজিক ভিডিওটি টানা দুই দিন ধরে ‘বিশ্বব্যাপী জনপ্রিয় ভিডিও’ ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান দখল করে ইউটিউবে আধিপত্য বিস্তার করেছে। বিশেষ করে উদ্বোধনী অনুষ্ঠানের পারফরম্যান্স ভিডিওটি প্রকাশের পর সাত ঘণ্টার মধ্যে সর্বাধিক জনপ্রিয় ভিডিওর শীর্ষে উঠেছিল এটি।

এবি/ জিয়া