ই-পেপার সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

অপ্রত্যাশিত ঘটনার মধ্য দিয়ে শেষ হলো গজারিয়া উপজেলা নির্বাচন

মুকবুল হোসেন:
০৮ মে ২০২৪, ১৮:৪৪

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসনের সর্বোচ্চ সতর্কতা ও নিরাপত্তা ব্যবস্থাকে ব্যর্থ করে একাধিক ভোট কেন্দ্রে প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থীদের সমর্থকদের মধ্যে কেন্দ্র এলাকায় গুলিবর্ষণ আওয়াজ, কেন্দ্র দখল চেষ্টা, ভোটার স্লিপ ছিনতাই, ভোটকেন্দ্র থেকে উভয়পক্ষের প্রার্থীর সমর্থকরা নিজ নিজ এলাকায় প্রভাব খাটিয়ে ভোটকেন্দ্র থেকে প্রতিপক্ষ প্রার্থীর এজেন্ট বের করে দেওয়া, জাল ভোট দেয়াসহ পুলিশ সুপার ক্রাইম মহোদয়ের গাড়ি ভাঙচুর, আইনশৃঙ্খলা সদস্য বাহিনী ও আনারস প্রতীক প্রার্থী সমর্থকদের মধ্যে পাল্টা হামলায় প্রতিরোধ করার লক্ষ্যে পুলিশ এবং আনারস প্রার্থী সমর্থকদের মধ্যে রাবার বুলেট ও শর্ট গান ব্যবহার করা হয়েছে।

এই ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত এবং ৫ থেকে ৬ জন যুবক আটক করা হয়েছে। উপজেলাধীন বাউশিয়া ,বালুয়াকান্দি, হোসেন্দি,ইউনিয়নের বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে জানা যায় বিকাল ৩ টার পর হোসেন্দি ইউনিয়ন ইসমানিচার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এলাকায় আনারস প্রার্থীর সমর্থকরা কাপ পিরিচ প্রতীক প্রার্থীর সমর্থকদের উপর হামলা এবং ভোটকেন্দ্র এলাকা থেকে ভোটার স্লিপ ছিনতাই করে নেওয়া ঘটনা ঘটে। অপরদিকে দুপুর ২টার পর হোসেন্দি বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র দখল চেষ্টা করে আনারস প্রার্থী সমর্থক দল।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় জানা যায় হোসেন্দি ইউনিয়ন চেয়ারম্যান মনিরুল হক মিঠুর নেতৃত্বে ২৫ থেকে ৩০ জন যুবক কেন্দ্র দখলের চেষ্টা করে। দ্রুত সময়ের মধ্যে বিজিবি ,থানা-পুলিশ ও র‌্যাব সদস্যদের উপস্থিতিতে প্রথম পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের পর পুলিশ সুপার ক্রাইম মহোদয়ের গাড়ি জামালদী বাস স্ট্যান্ডমুখী যাত্রা করার পর হোসেন্দি বাজার মোড়ে আনারস প্রতিক প্রার্থীর সমর্থক দল হামলা করে। হামলায় পুলিশ সুপারের গাড়ি ও গাড়ির ড্রাইভার ও হেলপার আহত হয়। হামলাকে কেন্দ্র করে আনারস প্রার্থীর সমর্থকদের মধ্যে এবং আইনশৃঙ্খল সদস্য বাহিনীর মধ্যে ইটপাটকেল নিক্ষেপ সহ রাবার বুলেট ও শর্ট গান,সাউন্ড গান ব্যবহারের ঘটনা ঘটেছে। দুই পক্ষের হামলায় আরো দুই পুলিশ সদস্য আহত সহ মোট চার পুলিশ সদস্য আহত হয়।

টান বলাককি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকালে এবং বিকাল ৩টার পর আনারস প্রতি প্রার্থীর সমর্থকদের জোরপূর্বক ভোট দেয়ার চেষ্টা,চরবলাকি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকালে দখলের চেষ্টা করা হয়।দ্রুত সময় বিজিবি ও ম্যাজিস্ট্রেট উপস্থিত হয়ে ভোটকেন্দ্রের পরিবেশ নিয়ন্ত্রণে আনা হয়। বিকাল ৩টায় ইসমানিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আনারস প্রার্থীর সমর্থকরা কাপ পিরিচ সমর্থকদের উপর হামলা এবং ভোটার স্লিপ ছিনতাই করে নেয়ার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায় দুপুর ২টায় হোসেন্দী ইউপি চেয়ারম্যান মনিরুল হক মিঠুর নেতৃত্বে ২৫ থেকে ৩০ জন আনারস প্রার্থীর সমর্থক হোসেন্দি বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র দখল ও ব্যালোট ছিনতাই করে নেয়ার চেষ্টা চালায়।

এই ঘটনাকে কেন্দ্র করে গজারিয়া থানা পুলিশ থানা অফিসার ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার শ্রীনগর সার্কেল, পুলিশ সুপার ক্রাইম ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আনারস প্রার্থীর সমর্থকদের ইটপাটকেল নিক্ষেপে আইনশৃঙ্খলা সদস্যদের পাল্টা প্রতিরোধে সাউন্ড গান, শর্টগান,রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এই ঘটনায় পুলিশ সদস্য শামীম, সাদ্দাম আহত হয়। ৭৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার শ্রীনগর সার্কেল তোফাজ্জল হোসেন জানান আমাদের পুলিশ সুপার স্যারের গাড়ি হোসেন্দি বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র ত্যাগকরে হোসেন্দী বাজার মোড় পোছলে আনারস প্রার্থীর প্রার্থীর সমর্থক দল গাড়িতে আক্রমণ চালায় আমরা সংবাদ পেয়ে গ্যাসগান,এবং রাবার বুলেট ব্যবহার করি। দুই পক্ষের পাল্টাপাল্টি আক্রমণ চেষ্টায় চার থেকে পাঁচজন পুলিশ সদস্য আহত হয় । ৫ থেকে ৬ জন লোক আটক করা হয়েছে। এলাকায় পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক আছে।

কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

কুমিল্লার হোমনায় ব্যবসায়ী সাদেক মিয়া হত্যা মামলায় সাতজনের মৃত্যুদণ্ড ও সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

গজারিয়ায় ডালিম হত্যা মামলায় রহস্যজনক ভূমিকায় পুলিশ

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা বাউশিয়া ইউনিয়নে ডালিম হত্যা মামলার প্রধান আসামি রাব্বিকে নিয়ে চলছে রহস্যজনক লুকোচুরি

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায়: দীপু মনি

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকার দরিদ্র মানুষের কল্যাণে সামাজিক নিরাপত্তা কর্মসূচি চালিয়ে যাচ্ছে। দেশ

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, ভিত্তিহীন বললেন মাশরাফি

নড়াইল সদর উপজেলা নির্বাচনে জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা
  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেশ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে: ফখরুল

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

ভারতে গিয়ে নিখোঁজ এমপির সর্বশেষ লোকেশন মুজাফফারাবাদ

বঙ্গবন্ধু কন্যার লড়াইয়ের গল্প তুলে ধরাই হোক অঙ্গীকার

বিএনপি নেতারা ট্রমায় ভুগছেন, যা খুশি তাই বলেন: কাদের

মিয়ানমারে সশস্ত্র সংঘাত রোহিঙ্গা প্রত্যাবাসনে অন্তরায়: রাষ্ট্রদূত

কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

স্বর্ণের দাম আবার বেড়ে ভরি ১১৯৫৪৪ টাকা

ই-কমার্সের গ্রাহকরা ফিরে পেলেন ৪০৭ কোটি টাকা

চিকিৎসা ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছেন ৪৬ শতাংশ মানুষ

মে মাসের ১৭ দিনে এলো ১৩৬ কোটি ডলার

কলকাতায় ডাক্তার দেখাতে বেরিয়ে আর ফেরেননি আজিম

কুড়িলে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

মিরপুরে রিকশাচালক-পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ পথচারী

গজারিয়ায় ডালিম হত্যা মামলায় রহস্যজনক ভূমিকায় পুলিশ

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায়: দীপু মনি

রাসায়নিক অস্ত্র কনভেনশনের ২২তম সাধারণ সভা অনুষ্ঠিত

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, ভিত্তিহীন বললেন মাশরাফি

কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা

কক্সবাজার সমুদ্র উপকূলে কাছিমের ছানা অবমুক্ত