ই-পেপার বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

কুষ্টিয়ায় জঙ্গীবাদ বিরোধী দিবস অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি:
২৪ নভেম্বর ২০২২, ১৯:০৮

কুষ্টিয়ায় জঙ্গীবাদ বিরোধী দিবস পালনে উগ্র মৌলবাদী সাম্প্রদায়িক সন্ত্রাসীদের হামলা,ভাংচুর মারধরসহ বাউল সাধুদের উচ্ছেদ তৎপরতার প্রতিবাদ ও জড়িতদের বিচার দাবিতে সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া শাখার আয়োজনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় শহরের এনএনএস রোডস্থ পাবলিক ল্ধাসঢ়;ইব্রেরীর সামনে কেন্দ্র ঘোষিত এই কর্মসূচীতে সভাপতিত্ব করেন, সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়ার সভাপতি বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম। এই প্রতিবাদ সমাবেশে বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে নানা শ্রেনীপেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ সংহতি জানিয়ে অংশ নেয়।

Indian Pakur

সমাবেশে বক্তব্য রাখেন, বিশিষ্ট গবেষক ও লেখক এ্যাডঃ লালিম হক,সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জনাব কারশেদ আলম,কবি ও লেখক আলম আরা জুঁই, মানবাধিকার কর্মী সৈয়দা হাবিবা, নদী পরিব্রাজক দলের সভাপতি খলিলুর রহমান মজু, বীরমুক্তিযুদ্ধা রবীন্দ্রনাথ সেন, বাসদ নেতা কমরেড শফিউর রহমান শফি, ওয়ার্কার্স পার্টি নেতা কমরেড ফজলুল হক বুলবুল, কমরেড হাফিজ সরকার, সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডঃ সোহেলী পারভীন ঝুমুর, কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম-সাধারণ সম্পাদক শাহিন সরকার, সাংবাদিক হাসান আলী, লেখক আক্তারুজ্জামান চিরু,জেলা জাসদের সহসভাপতি বীরমুক্তিযুদ্ধা আমিরুল ইসলাম মুকলু, সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক জনাব শরিফ বিশ্বাস, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের প্রধান হাসিবুর রহমান তামিম, প্রবীন হিতৈষী সংঘের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম, অধ্যাপক আমিরুল ইসলাম, এ্যাডঃ সাইফুর রহমান সুমন, এ্যাডঃ মোস্তাফিজুর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি এস এম রুশদী, শ্রমিক নেতা আব্দুল কুদ্দুস, এ্যাডঃ তোফাজ্জেল হোসেন সহ স্থানীয় নেতৃবৃন্দ। সমাবেশে সঞ্চালনা করেন সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার নেতা কনক চৌধুরী।

এসময় বক্তরা বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় ত্রিশ লক্ষ শহীদের আত্মবলিদান দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানির মধ্যদিয়ে অর্জিত রক্তে ভেজা স্বাধীন সার্বভৌম বাংলার মাটিতে কোন উগ্র মৌলবাদি জঙ্গী গোষ্ঠীর স্থান নেই। ৭১এ পরাজিত অপশক্তি রাষ্ট্র ও সমাজের নানা জায়গায় লেবাসের আড়ালে ঘাপটি মেরে বসে আছে। এরা সুযোগ পেলেই বিষবাষ্পের ফনাতুলে ছোবল মেরে নিজেদের অস্তিত্ব জানান দেয়ার চেষ্টা করছে। কার্যত এরা কৌশলে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা নিয়ে নিজেদের শিকড় গেড়ে বসেছে।

এরা রাষ্ট্রের সুরক্ষিত বেষ্টনীর হেফাজতে থাকা দন্ডপ্রাপ্ত জঙ্গীবাদী সন্ত্রাসীদের ছিনিয়ে নেয়াসহ মুক্ত চিন্তার মানুষদের নির্মুল করতে বাউল সাধুদের উপর হামলা ভাংচুর মারধর করে তাদের আস্তানা উচ্ছেদের মতো কর্মকান্ড করে যাচ্ছে’। অবিলম্বে এদের চিহ্নিত করে নির্মুল করতে না পারলে দেশের স্বাধীনতা ও সার্বভৌম অস্তিত্বও চরম হুমকির মুখে পড়বে বলে বক্তারা মত ব্যক্ত করেন।

সমাবেশে সম্মিলিত সামাজিক আন্দোলনে ব্যানারে দৈনন্দিন নাগরিক জীবনের অত্যাবশ্যক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়ন্ত্রনসহ নিম্ন আয়ের শ্রমজীবী জনগোষ্ঠীর জীবন ধারণ নিশ্চিত করতে রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানানো হয়। একই সাথে স্বাধীন বাংলাদেশের জনগনের দীর্ঘ দিনের দাবি একটি অসাম্প্রদায়িক, সার্বজনীন ও বিজ্ঞানভিক্তিক শিক্ষা ব্যবস্থা চালু করে জাতিকে দ্বিধাবিভক্তি ও পশ্চৎপদতার হাত থেকে মুক্ত করতে হবে।


এবি/ইজা

রংপুরে সিটি নির্বাচনে মেয়র পদে আ.লীগ-জাপা সহ ১০

 রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে ১০ প্রার্থীর দাখিল করা মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা

দশমিনায় গলায় ফাঁস দিলেন এক গৃহবধূ

পটু্য়াখালীর দশমিনায় পপি বেগম নামে এক গৃহবধূ গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। বুধবার

শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা পাওয়া গেল স্লুইস গেটে

অপহরণের পর কেটে ছয় টুকরো করে সাগরে ভাসিয়ে দেওয়া শিশু আয়াতের শরীর থেকে বিচ্ছিন্ন মাথা

নোয়াখালীতে গৃহবধূর আত্মহত্যা

নোয়াখালীর হাতিয়ায় জাহাজমারা থেকে আনোয়ারা বেগম নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি বিষপান
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কুবি শিক্ষক সমিতির নির্বাচনে গোলযোগ সৃষ্টি কারীদের শাস্তির দাবি

পাবিপ্রবিতে সাপের আতঙ্কে শিক্ষার্থীরা

রংপুরে সিটি নির্বাচনে মেয়র পদে আ.লীগ-জাপা সহ ১০

পোশাক রপ্তানিতে বাংলাদেশ আবারও ভিয়েতনামকে ছাড়িয়ে গেল

ট্রাম্পের কর বিবরণী নথি কংগ্রেসে

১ বিলিয়ন ডলার কমতে পারে প্রবাসী আয়

এই শীতে টমেটো-শিম-লাউ  দিয়ে চিংড়ি মাছ রান্না

একাত্তরে পরাজয় ‘রাজনৈতিক নয় সামরিক ব্যর্থতায়’: বিলাওয়াল ভুট্টো

ঢাবি ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথি ওবায়দুল কাদের

দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রায় পার্বত্যাঞ্চলের জনগণ সম-অংশীদার: প্রধানমন্ত্রী

জাবি সহকারী প্রক্টরের অনৈতিক ঘটনার তদন্তের দাবি

কুবি শিক্ষক সমিতির নির্বাচনে দুইপক্ষের বাকবিতণ্ডা: নির্বাচন স্থগিত 

২ আসামির ফাঁসি কার্যকর রাজশাহী ও গাজীপুরে

বিএসএমএমইউয়ে ডক্টরস হল ও সিসিইউ-১ কেবিন উদ্বোধন

কিংবদন্তি পেলে আবারও হাসপাতালে

দুই শিশুর চিকিৎসার ব্যয়ভার নিয়েছেন প্রধানমন্ত্রী

খেলা কাকে বলে দেখানো হবে বিএনপিকে : ওবায়দুল কাদের

বিজয় মাসের প্রথম প্রহরে নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রদীপ প্রজ্বলন

১৩৩ জনের শাস্তির সিদ্ধান্ত ইসির

বেগুনি রঙের কাপড় পরলে মৃত্যুদণ্ড