ইবিতে ছুটি শুরুর দুইদিন আগে হল বন্ধ, শেষের দুইদিন পর খোলা

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪, ১৬:১০ | অনলাইন সংস্করণ

  ইবি প্রতিনিধি:

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অফিস ছুটির দুইদিন আগে হলসমূহ বন্ধ হবে। এছাড়া ছুটি শেষের দুইদিন পর হলসমূহ খুলে দেওয়া হবে।

শনিবার (৩০ মার্চ) প্রভোস্ট কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভা শেষে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। ছুটি শেষে আগামী ১৯ এপ্রিল (শুক্রবার) সকাল ১০টায় হলসমূহ খুলে দেওয়া হবে। এদিকে আগামী শনিবার (৬ এপ্রিল) থেকে ১৭ এপ্রিল পর্যন্ত বিশ^বিদ্যালয়ের অফিসসমূহ বন্ধ থাকবে। এই ছুটি শেষ হবে ১৭ এপ্রিল। এর আগে গত ১১ এপ্রিল বিশ^বিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়।

আবাসিক শিক্ষার্থীরা বলেন, অন্যান্য বিশ^বিদ্যালয়ে ছুটি শুরুর পরে এবং শেষ হওয়ার আগেই হল খুলে দেওয়া হয়। আর আমাদের হয় উল্টো। সকল ছুটিতে হল দীর্ঘদিন ধরে বন্ধ থাকে। এতে পড়াশোনা প্রায় শেষের দিকে থাকা চাকরিপ্রার্থী শিক্ষার্থীরা বিপাকে পড়ে। অনেকেই হল বন্ধ থাকার কারণে পাশ^বর্তী মেসগুলোতে থাকেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এইচ এম আলী হাসান জানান, ১৭ তারিখ পর্যন্ত ছুটি থাকলেও পরবর্তী বৃহস্পতিবার ও শুক্রবার বিশ্ববিদ্যালয় সাপ্তাহিক ছুটি থাকে। তাই ২০ এপ্রিল থেকে পুরোদমে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম চলবে। ছুটি শেষে ২০ এপ্রিল অফিস খোলার দিন দুপুর ১২ টার মধ্যে সংশ্লিষ্ট বিভাগ ও অফিসের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিত ও অনুপস্থিতির প্রতিবেদন রেজিস্ট্রার অফিসে দিতে হবে।

 

আমার বার্তা/আজাহারুল ইসলাম/এমই